১)
তোমার প্রতিদিনের সময় সূচীতে,
আমাকে মনে পড়ার কোন ক্ষণ আছে কি?
মুখ লুকানো হাসি বেলায় গৃহজাত প্রেম আমাকে খুব টানে,
তোমার ঠোঁটের ফাঁকে বয়স লুকায়,
আমার অস্থিরতায় সমাধান দেয় মিলনের উপপাদ্য।


২)
যেরকম শব্দে তোমার হাসিতে খেলা করে তোমার চিবুক,
ক্ষণিকের দিবাস্বপ্ন নিয়ে জেগে উঠে পৌরষালী স্নায়ু,
তোমার জন্য আকাশ পেতে রেখেছে নরম বিছানা বালিশ,
তোমার ঘুম পেলেই চাঁদটাকে নিভিয়ে দেবে।