কে বলে কবিতা ভালবাসে না এখনকার মানুষ জন। বস্তির কালুকে নিয়ে একটি কবিতা ছাপিয়ে দিয়েছিলাম। আমি কবি জেনেই সে অনুরোধ করেছিল আমাকে তা'কে নিয়ে একটা লেখা লিখতে। আমি পুছতাছ করে তার জীবনকাহিনী শুনে নিয়ে একটা লেখা লিখেছিলাম। বস্তির লোকজন উৎসাহ ভরে শুনেছিল সে কবিতা। বেশ কয়েক কপি তাকে দিয়ে দিয়েছিলা্ম। বস্তিতে এখন মুখে মুখে তার কবিতা আর তার যে কী গর্ব। তার আগে পর "কাজের মাসি", নিলাম, সংগ্রাম, সোনার পরী, গরিমা তাদেরকে লিখেছি। আপনারা তো জানেনই ঘন্টাখানেক সময় আমি প্রতিদিনই বস্তির লোকগুলির সাথে কাটাই। তারা এখন আমায় গুরুজী ব'লে ডাকে। সম্মান করে। তাদের মধ্যেই একজন আজ অনুরোধ করল তার বোনকে নিয়ে কিছু লিখে দিতে হবে। সে একথা বলেই একটু থমকে গিয়েছিল, তারপর বলল , তার বোন মারা গিয়েছে। আমি তাকে আশ্বাস দি , আগামীকাল সে কাহিনী শুনে আমি লিখে দেব। মারা গিয়েছে তো কী হয়েছে। ফিরে এসে এ লেখা লিখছি আর ভাবছি,"কে বলে বাঙলা কবিতা তার গরিমা হারিয়ে ফেলেছে"?