হয়তো হয়েছে অল্প আলাপ,
        গল্প ও মেশামেশি,
তবুও চেয়েছি যতটুকু সে কি
       খুব বেশি, খুবই বেশি!
চাইনি তো আমি উপহার দামী
       চাইনি মস্ত কিছু,
আসতেও ছুটে বলিনি কখনও
        ভেঙে পথ উঁচু নিচু।
নিভৃত মনের একটি কোনায়
        যে প্রদীপ জ্বলে আছে
হয়তো চেয়েছি স্নিগ্ধতা কিছু
        আমি সে আলোর কাছে।
জানি সে আলোর ফুরাবে না কিছু,
        কিছুই এটুকু দিলে।
কিন্তু আমার তাতেই হৃদয়ে
        যাবে যে তৃপ্তি মিলে।
এইটুকু ধন দেওয়া যায় ঠিকই
        চাইলেই অনায়াসে,
জীবনের স্রোতে তাতে এ জগতে  
         কার কিবা যায় আসে!
অল্প হলেও গল্প আলাপ
        পরিচিতি মেশামেশি,
ব্ন্ধু, যেটুকু চেয়েছি সেটুকু
        সত্যি কি খুবই বেশি!
            -------