(কবি-বন্ধু অজিতেশে আমার কোনো touchy মন্তব্যের উত্তর দিয়েছিল এইভাবে-
“তবে তাই   হোক /মুছে ফেলি   সব দুঃখ শোক”  তাতেই আন্দোলিত হয়ে বন্ধুত্বের
নিদর্শন স্বরূপ এই কবিতা লেখা।


তাই হোক, তবে তাই হোক।
বন্ধু হবই, দিওয়ানা রবই-
সংসারে তাতে যা-ই হোক।
কথা ও ভাবের এই আনাগোনা
ঢেউ দিয়ে যাক, জাগাক প্রেরণা,
যা কিছু বেদনা, যত যন্ত্রণা
নিঃশেষে পুড়ে ছাই হোক।
সত্যিই তবে তাই হোক।


দুজনে নিবিড়  tie হোক।
নেই উঁচু নিচু, ক্ষতি নেই কিছু
যে-ই দাদা, যে-ই ভাই হোক।
না হলেও চোখে দেখা সাক্ষাৎ
সাগ্রহে আজ প্রসারিত হাত
যতই আসুক ঘাত প্রতিঘাত
জয় আমাদের চাই    হোক।
তাই হোক, তবে তাই হোক।


এর বুকে ওর ঠাঁই হোক।
এই হৃদ্যতা, এ ঘনিষ্ঠতা
দীর্ঘ দিনের না-ই হোক।
ফুটুক হৃদয়ে ফুল রাশি রাশি
অক্ষয় হোক ভালোবাসাবাসি,
মুখে নিয়ে চির-অম্লান হাসি
কাছে আসাআসি প্রায়ই হোক।
তাই হোক, তবে তাই হোক।
           --------