(শুভ ১৪২১সাল উপলক্ষ্যে)
চৈত্ ফাগুনের সাঙ্গ বেলা, ঐ আসে বৈশাখ,
তাই দেখি আজ কোন্ নব সাজ, কোন্ নতুনের ডাক
                    শুনি কোন্ নতুনের ডাক।


শুকনো পাতা শাখায় যা, তা ঝরেই গেছে যাক,
আজকে না হয় নবীন হৃদয় নতুন ভাষা পাক।


বাজল গীতি, অতীত স্মৃতি পিছেই প’ড়ে থাক।
দোলায় দোলো, দুঃখ ভোলো- নতুন দিনের হাঁক।  


চলার পথে জীবন রথে আবার নতুন বাঁক,
স্বপ্নভরা চোখের তারায় নতুন ছবি আঁক।


মনের ভিতর সজ্জিত কর, বাজা খুশির ঢাক,
প্রীতির ছোঁয়ায় পূর্ণ হবে শূন্য মনের ফাঁক।


বর্ষ-বরণ, বৈশাখে আজ ধ্বনিত হয় শাঁখ,
তাই দেখি আজ কোন্ নব সাজ, কোন্ নতুনের ডাক
                  শুনি কোন্ নতুনের ডাক।
             -------------