চোখে তোমার চোখ রেখেছি, ঠোঁট রেখেছি ঠোঁটে।
দেইনি সুযোগ হয়তো আমি বলতে কথা মোটে।
মুখের ভাষা থামিয়ে দিলাম সেখানে ঠোঁট রেখে,
মনের ভাষা নিলাম প’ড়ে চোখের ভাষা দেখে।
কী বলতে কী বলবে সখী, সংকোচ এবং বাধা,
হয়তো হবে আধেক বলা, থাকবে বাকি আধা।
তার চেয়ে কি এই ভালো নয় থাকলেই চুপ ক’রে।
তপ্ত মধুর প্রেমের সুধা পান করা প্রাণ ভ’রে।
মুখের ভাষায় যায় কি বলা বুঝিয়ে সব কিছু!
বৃথাই সময় নষ্ট ছুটে কথার পিছু পিছু।
তার চেয়ে তো প্রাণের কথা এতেই ভালো ফোঁটে,
চোখে তোমার চোখ রেখে আর ঠোঁটটি রেখে ঠোঁটে।
                 ------------