কবি হতে চাই
সহজিয়া তাই
আমি লিখে যাই পদ্যে।
কখনো ভাবি না
সেরা হব কিনা!
কবিতা লিখি না গদ্যে।


টিকি বা না টিকি
রোজই কিছু শিখি
যা লেখার লিখি ছন্দে।
কবিতায় মেতে
চাই মজা পেতে;
চাই না তো যেতে দ্বন্দ্বে


বিজ্ঞতা নিয়ে
হব না লিখিয়ে
মিল বাদ দিয়ে গদ্যে।
পুলকিত ভারি
পৌঁছোতে পারি
যদি জনতারই মধ্যে।
   ----------