শুনছি ভোরের পাখি
ঘুম ভাঙানি গানের সুরে
করছে ডাকাডাকি।
রাতের শেষে তাই জেগেছি
তাই মেলেছি আঁখি।


স্নিগ্ধ ভোরের হাওয়া
অঙ্গে মধুর স্পর্শ দিয়ে
করছে আসা যাওয়া।
পথিক বেশে বাইরে এসে
দু'চোখ মেলে চাওয়া।


মিষ্টি ভোরের রবি
ঐ যে হাসে পূব আকাশে,
ফুটল রঙিন ছবি।
নির্জনতায় তান বেজে যায়
আনন্দ ভৈরবি।
  -------