এস. কে. সুবল চন্দ্র মামাহাত্ম্য

এস. কে. সুবল চন্দ্র মামাহাত্ম্য
জন্ম তারিখ ১১ নভেম্বর ১৯৯৩
জন্মস্থান রংপুর, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা শিক্ষক
শিক্ষাগত যোগ্যতা জৈব প্রযুক্তি এবং জীন প্রকৌশল (স্নাতক ও স্নাতকোত্তর )

১৪০০ বঙ্গাব্দে এস. কে. সুবল চন্দ্র মামাহাত্ম্য রংপুর জেলায় জন্মগ্রহণ করেন। তাঁর প্রকৃত নাম সুবল চন্দ্র বর্মণ। স্থানীয় স্কুল ও কলেজ থেকে তিনি প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা শেষ করেন। 'মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়' থেকে 'জৈব প্রযুক্তি ও জীন প্রকৌশল' বিভাগে তিনি বি.এস.সি স্নাতক (প্রথম শ্রেণী) অর্জন করেছেন। প্রাথমিক অবস্থান থেকেই তিনি কবিতা, ছড়া, গল্প লিখতে পছন্দ করতেন। এছাড়াও তিনি প্রবন্ধ, উপন্যাস, নাটক, গান ইত্যাদি বিষয়ে লেখালেখি করেন। তিনি স্কুল, কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকা অবস্থায় নিজের লেখা অনেক নাটক পরিচালনা করেছেন, নিজে অভিনয়ও করেছেন, এবং মঞ্চস্থ করেছেন। "অন্তকীর্তি" (২০১৬ সালে প্রকাশিত) তাঁর প্রথম কাব্যগ্রন্থ।

এস. কে. সুবল চন্দ্র মামাহাত্ম্য ৮ বছর হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে এস. কে. সুবল চন্দ্র মামাহাত্ম্য -এর ৩১টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৪/৮
১০/৩
৭/৩
৬/৩
২/৩
১/৩
২৬/৩
২০/২
১০/২
২৩/১
১৮/১২
২৪/১১
৩/৮
৩০/৭
৪/৭
৩০/৬
২০/৬
১৯/৬
১৪/৬
১২/৬
১১/৬
৯/৬
৭/৬
১/৬
৩০/৫
২৯/৫
২৮/৫
২৭/৫ ১২
২৬/৫
২৫/৫
২৪/৫

এখানে এস. কে. সুবল চন্দ্র মামাহাত্ম্য -এর ৩টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৪/৩
১৩/৬
২৯/৫

এখানে এস. কে. সুবল চন্দ্র মামাহাত্ম্য -এর ১টি কবিতার বই পাবেন।

অন্তকীর্তি অন্তকীর্তি

প্রকাশনী: প্রিয়পাতা প্রকাশনী

তারুণ্যের ব্লগ

এস. কে. সুবল চন্দ্র মামাহাত্ম্য তারুণ্য ব্লগে এপর্যন্ত ৮টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ৮টি লেখার লিঙ্ক নিচে পাবেন।