স্বপ্নের কাছাকাছি আসি
এইটুকু ভালবাসি মানুষের হাসি
ইচ্ছে হয় নদী হয়ে নদীর পাশে বসি
সে নদী ছোঁয়নি তো এসে এই হাত
কেটেছিল অপেক্ষার সুদীর্ঘ রাত
সেই সব উপেক্ষার দিনে
বাসি তামাকের গন্ধে ভুলে থাকা
রক্তিম কামনার ঠোঁট
পেলব চাহনি, সূর্যাস্তের সময় সেই দীর্ঘ ছায়ার ওপাশে
বাতাসে উড়ে আসা ভেজা চুলের ছোঁয়া
শরীরের ঘ্রাণ
হাত বাড়িয়ে ডাকা ....কতবার....
কতবার যাইনি তো, তাকিয়ে দেখিনি
পরিচিত স্বর এসে দূর থেকে ডেকে চলে গেছে
কেননা সবার ভেতরেই কিছু একটা উপেক্ষা তো থাকেই
তাই তখন সেই তৃষ্ণারা জেগে উঠতেই পারেনি  বোধ হয়
কেবলই সচেতন দূরে সরে যাওয়া
তখনও তো ভেবেছি তোমায়
আমার নিজের মত করে
ভাবিনি কখনই, তুমি কী তেমনটা ছিলে ?
...... কেন হলো এমন !
হতে পারতো যেমন তেমন
কিন্তু কি করে হল এমন ! এমন !