সকাল সকাল বাগানটাতে,
কত গান ধরেছে বদ্রি, চড়াই,
শালিক আর টিয়ারা মিলে,
খেলছে যেন গানের লড়াই।
মৃদু মন্দ শীতল হাওয়া,
যায় দুলিয়ে গাছের পাতা,
উঁচু উঁচু গাছগুলি তাই,
আনন্দেতে দোলায় মাথা।
শুভ্র সকাল, নীল আকাশ,
স্বচ্ছ বায়ুর ছোঁয়ায় ছোঁয়ায়,
ভরিয়ে এ মন নিচ্ছি শ্বাস।
কচি নবীন ঘাসের ডগায়,
জমে আছে শিশির বিন্দু,
এমন একটি মিষ্টি সকালে,
ভালো থেকো তুমিও বন্ধু।