সাথে যা ছিল গো গেছে সব হারিয়ে
সাথে তবু ছিলে তুমি হাত দুটি বাড়িয়ে
ভালো যে বেশেছো আমি তা পেয়েছি
বহু বেশী পেয়েছি যতটা না চেয়েছি ।
হৃদয়ের গভীরে দিয়েছও গো যেই স্থান
যেন তা পারি গো রেখে যেতে সম্মান।
যা কিছু গেছে গো দরকার নেই আর -
যা কিছু পেয়েছি মুল্য যে বহু তার।
ভালো যে বেশেছো, বেশে যেও বারবার
এর থেকে বেশী কিছু চাই না গো আমি আর ।
সকালের কুয়াশায় ছিল যা দন্দে
গোধূলির ছোঁয়া পেয়ে ভরেছে তা ছন্দে।
ভালোবাসা পেতে যদি যায় সব হারিয়ে-
প্রস্তুত আমি আছি হাত মন বাড়িয়ে -
ভালোবাসা ভালোবেসে ভালোবাসা সেই
বহু ভালোবাসা পেয়ে তবু আমি ভালো নেই।।




বিঃদ্রঃ- এই গানটি  পুরবী রাগের উপর হবে । তবে পুরোপুরি পুরবী রাগ নয় আংশিক।।