পোড়া আমার মনটা রে হায়
পাইনা খুঁজে আর
সোনার ঘর পাইয়া তবু
জীবনটা ছারখার।
সোনার প্রদীপ জ্বালা ছিল
চাইরটা বছর ধরে
সেই প্রদীপের নেই শিখা আর
বুকটা যে তার পোড়ে।
যে ঘর আমার বাঁধা ছিল
ভালোবাসার গিঁটে
হারিয়ে গেল ভালোবাসা আজ
হিসাব নিকাশ মিটে।।