ধুলোর ঝড়ে ধুসর সভ্যতা ...
স্থান - কাল - পাত্র জ্ঞান সীমিত ।
সর্বত্র শুধু ছুটে চলার অঘোষিত প্রতিযোগিতা ।
কি হারালাম কি পেলাম বিচার্য বিষয় নয় এখানে ।


কতটা সফল শুধু তার প্রত্যাশা
তবে নির্ধারিত নেই সর্বচ মাপকাঠি কতটা ।
স্বপ্ন সুসঙ্গত আছে কি তা জানা নেই ...
খবরও রাখে না কেউ ।


মননে লালিত কি ?
কখনও ভাবে না কেউ ।
শুধু সর্বচ বিচার্য তুমি অর্থশালী কতটা ?


বিঃদ্রঃ - পবিত্র ঈদ এর আন্তরিক শুভেচ্ছা আমার সকল অগ্রজ ভ্রাতৃপ্রতিম ও বন্ধু কবিদের ।