যে দিন আমি হারিয়ে যাবো,
কোনও এক কার্তিকের কু আশায়,
নয়তো বা মিলিয়ে যাবো বিছানায়।
আমার নিথর শরীর নিয়ে,
সেদিন আমার সাথে, আমার পরাজিত কবিতাদের দিও বিসর্জন।
হয়তো তারা পারেনি করতে শুন্যতা টাও অর্জন।              
যারা আমার টেবিলের এক কোনে ,ধুলো মেখে পরে থাকতো,
আর অধরা স্মৃতির,ঝাপসা স্বপ্ন আঁকতো।
তারা হারিয়ে যেতে চায়,আমার সাথে চিতার নেভা আঁচে,
পারলে ক্ষমা করো আমার লেখা,পরাজিত কবিতাকে।