বারবার পথিক সাজার খেলায়,
পৃথিবীর মিথ্যে প্রাণের মেলায়,
আমার হারিয়ে যাওয়া,আজ নিরবতায়।
দেখেছি হাজার স্মৃতির মাঝে
লুকিয়ে থাকা কান্নাকে একা কাঁদতে।
তাই আমি পথিক ছদ্মবেশী,
মিথ্যে প্রাণের হিসেব কষি,মায়াহীন সংসারে।
না হয় আজ,কালের স্রোতেই হারিয়ে যাবো,
উড়িয়ে দেবো মিথ্যে প্রাণের হিসাব কষা চিঠি।
নতুন রুপে আসবো আবার,নতুনকে পাবো খুঁজে
ইতির কথা লেখার পরে,আমার চোখ গেছে বুজে।