হ্যাঁ রে মন,তোর স্বপ্ন দেখতে ভাললাগে?
যাকে খোঁজার জন্য,তুই যে কত রাত জেগে ছিলি আগে?
আজও কি তোর স্বপ্ন দেখতে ভালোলাগে?  
যেমন করে মায়ের কোলে আদর খেতি শৈশবে।
ঠিক যেন রাতের দেশে,ছদ্মবেশে রাত পরীদের গান,
রাখাল ছেলের বাঁশীর সুরে ভরে ওঠে প্রাণ।
হ্যাঁ রে মন,তোর স্বপ্ন দেখতে ভাললাগে?
যেখানে শান্ত দীঘির জলে,জ্যোৎস্না রাতের শশী,
মেঘ বালিকার হারিয়ে যাওয়া প্রেমের কথা বলতো আগে?
সেই মেঠো পথের ধারে, এক দুয়ো রানীর ঘরে,
আল্পনা আর শঙ্খ ধ্বনি,সন্ধ্যা প্রদীপ জ্বলে।
ঐ কৃষ্ণচূড়া গাছের ডালে পাখির কলরব,
অতীত স্মৃতীর দিন গুলি পাবো কি আর সব?
তাই প্রশ্ন করেছি মনের কাছে,
হ্যাঁ রে মন,তোর সাদা কালো ক্যানভাসে কি,সেই স্বপ্ন আঁকা আছে?