বইমেলায় প্রথম বই
নবীন কবি আমি,
গুণমুগ্ধ শ্রোতা রূপে
সই কুড়িয়েছিলে তুমি...


দ্বিতীয় আলাপ ফেসবুকে
ফোন নম্বর আদান-প্রদান,
ক্রমশ বন্ধুত্বের সীমানা পেরিয়ে
নতুন প্রেমের উত্থান...


তোমায় নিয়ে সহস্র কবিতা
লিখেছিলাম এক খাতায়,
তোমার মুখের জলছবি
একেঁছিলাম প্রতি পাতায়...


গোধূলীবেলার সহস্র গল্পে
মিশেছিল গঙ্গার হাওয়া,
কফিহাউস আর পুরোনো বইপাড়ায়
ছিল আমাদের নিত্য আসা-যাওয়া....


সেদিন ছিল শীতের বিকেল
কি হয়েছিল জানিনা সঠিক,
সন্দেহের ঝড়ঝাপটায় ডুবলো প্রেম
বাঁচলো একা এই নাবিক...


তোমার উপহারী কলম দিয়েই
সাজিয়েছি শব্দ, লিখেছিলাম প্রতিটি অক্ষর
তবু কেন ব্যর্থ কবি
প্রেমে আজও নিরক্ষর...