কাক ডাকা ভোর
অচেনা শহরের নিয়ন আলোয়
আলো-আঁধারের খেলায় এক অচেনা ভ্রমণ.
ঘর থেকে কেবল রাস্তায় পা ফেলতেই
আচমকা হুমড়ি খেয়ে পা পিছলে যায়,
আমি তাকিয়ে থাকি;
অবাক করা নতুন পৃথিবীর দিকে !


আমায় হাতছানি দিয়ে ডাকে
আমার নিরব সম্মতিতে ঝলসে উঠা
অগণিত সুখের পায়রাগুলো আকাশে উড়ে বেড়ে,


এই তো চাওয়া,
এক অজানাকে পাওয়া!


(**** আগামী ১২ জুন আন্তর্জাতিক মা দিবস। আসুন এই দিনে মাকে নিয়ে কিছু ভাবি, কিছু করি। মা'কে তো আমরা ভালোবাসি, তাই আসুন মা নিয়ে এই দিনে কবিতা লিখি****)