(পুঁথি পাঠের মতো পড়তে হবে)


আরে---
আইসা গেছি আইসা গেছি
কোন চিন্তা নাই,
স্বপ্নবাজে হ্যাজাক দিয়া ছ্যাকা
দিছে তাই।


ক'দিন ধইরা নিখোঁজ ছিলাম
পেটের ধান্দায় পইড়্যা,
সুশীল দাদা ডাকে আমায়
আয় আয় আয় কইয়্যা।


আরে--
অরুন দাদা ম্যাসেজ দিয়ে
ফিরে আসতে কয়,
আইছি ফিরা ভালোবেসে
হোক অরুন দা'র জয়।


ফেসবুকেতে আসাদ-কাজী
লিখে কবিতা,
লাইক দেই আমি,পড়ি আমি
পড়ে ববিতা।


আরে--
স্বপ্নবাজের ভালোবাসা
কাঠালেরও আঠাঁ,
বলেদিছে না আসিলে
খাইতে হবে ঝাটা।


জোহরা আপা পায়না আমায়
পায়না কবিতা,
স্বপ্নবাজের কবিতাতে
আমার ছবিটা।


আরে---
চন্দ্রশেখর দাদা বলেন
কমেন্ট করে যান,
বসতে চাইলে বসতে পারেন
খাইতে পারেন পান।


রুম্পা শিমুল ম্যাসেজ লিখে
দাদায় বাড়ী আছেন?
মাঝে মাঝে লেখা পড়ে
হাসেন কিংবা কাশেন।


আরে--
কানাডাতে থাকেন পলাশ,
বলেন নানা কথা,
ইয়া বড় পাঞ্জাবী তার
ইয়া বড় হাতা।


ছোট কবিতা বলে,
নাইবা গেলো জানা,
আমরা তোমায় চিনি বন্ধু
নাই তো মোরা কানা।


আরে---
ভালোবাসার কথা কি আর
কি বলিব ভাই,
বাংলা কবিতার মাঝে
আছে বিশাল প্রাণ।


ব্যাক্তিগত সমস্যাতে
ছিলো না তো হাত,
ওহে প্রিয়, ওহে বন্ধু
জানাই প্রণিপাত।


সকলে বলেন,
মারহাবা, মারহাবা