(সরকার মুনীর ভাইকে ভালোবেসে)


আকাশ বক্ষে খোলা হাওয়া
তারার খোঁজে আলো,
নিখাদ ভালোবাসার ভেলায়
পঞ্চ প্রদীপ জ্বালো।


স্বর্ণকারে খোঁজে সোনা
জ্ঞানের খোঁজে জ্ঞানী,
কবির কাছে কাব্য জীবন
কাব্যে কবি ঋণী।


নদী খোঁজে জলের কায়া
ঢেউয়ের খোঁজে জল,
কবির বিবেক কাব্যাকাশে
সবুজ-সুনির্মল।


ম্যারিল্যান্ড
০৬/০১/২০১৩