(মুজিবুর রহমান মুনীর ভাইকে ভালোবেসে)


রুশুর ঠাম্মা শখ করেছে
হবে মস্ত কবি,
কল্পরাজ্যে আঁকেন বসে
কাব্যাদেশের ছবি।


কথায় কথায় ছন্দ মেলান
ধরে থাকেন ভাব,
রুশু দেখে হেসে বলে,
খাবে নাকি ডাব?


কোন কাজে মন বসে না
ধ্যানে-মনে কবি,
বিশ্ব কবির খেতাব নিলেন
পাশের বাড়ীর রবি।


দিন চলে যায় মাস চলে যায়
হয়নি কোন লেখা,
ভাবের কবির ভাব চলে যায়
হয়নি কিছুই শেখা।



সিলভার স্প্রিং, ম্যারিল্যান্ড
০৬/০৪/২০১৩