দীঘির জলে টাপুর টুপুর, খোলা হাওয়ার জল,
নিরবধি সকাল- সন্ধ্যা, বাড়ছে কোলাহল।
পথে-মাঠে সবুজ পল্লব, নুয়ে পড়ে গাছ,
বাঁধ ভেঙ্গেছে, জল বেড়েছে,ঝাপ দিয়েছে মাছ।


নিঝুম রাতে কলম হাতে, টিনের চালে গান,
কাব্যালয়ে আসছে ধেয়ে, ছন্দ মাত্রার বান।
দমকা হাওয়া, ঝড়ো হাওয়া, নদীর বুকে ঢেউ
বসছে আসর, কবির বাসর, আসবে নাকি কেউ?


মনি কোঠায় জমে আছে সেসব দিনের কথা,
ছন্দ-মাত্রা সেলাই করে, বানাই নতুন কাঁথা।
ইচ্ছে জাগে সাঁতার কাঁটি,ভেজাই চিত্তাতলে,
নিত্য আমি স্নান করি আজ,কবি'র কাব্য জলে।


সিলভার স্প্রিং, ম্যারিল্যান্ড
০৬/১৯/২০১৩