দিনের আলো নিভে গেছে , ঐ এসেছে রাত,
ভয় কি বন্ধু, আসবে চলে পঞ্চমীর ঐ চাঁদ ।
চাঁদ উঠেছে, গান বেঁধেছে জংলাধারের পোকা,
গল্প বলো চাঁদের বুড়ির, অভিমানী খোকা!
কঁচি পাতায় শিশির বিন্দু , আলো ঝলমল করে,
এমন তরো পাবে না-কো সারা বিশ্ব ঘুরে.
মেঘগুলো ঐ আছড়ে পড়ে শুভ্র চাঁদের গায়,
আশার আলো নিভু নিভু , শংকা বেড়ে যায় ।
চেয়ে আছি উদাস কবি, আলো-আঁধার খেলা,
ছোট্ট জীবন বৃথা কেন? ভাসাই খুশির ভেলা!


(কবীর হুমায়ূন ভাই এডিট করে দেওয়ার পর কবিতাটি পোষ্ট করলাম)