ম্যানিলার অষ্টাদশী
তার বক্ষ উন্মোচন করে
বলেছিলো-
'যদি ভালোবাসা দাও,
তবে আমার নিষিদ্ধ পথে
তোমাকে নিয়ে যাবো,
তোমাকে আমি উন্মাদ করে দিবো।'


শুধু মাধবীর কথা ভেবে-
বার বার আমি ফিরে আসি
সেই নিষিদ্ধ পথ থেকে।


মাধবী,
বক্ষ উন্মোচন করে না
কিংবা আমাকে উন্মাদও করেনা।
মাধবী,
কেবলই দেবী হয়ে পাশে থাকে,
একান্তে ভালোবেসে।


উড়নচন্ডী কবি জীবনে
আমার শুধু এতোটুকুই প্রাপ্তি।