যখন সরকারী দল-


আমার তখন তিনটে বাড়ী, বিশাল আলিশান,
বাড়ীর পাশে গহীন বনে, পাখির কলতান।
বাগান বাড়ী গাজীপুরে, হাজার কমর্চারী ,
কে বলে ভাই কর্মহীনা, দেশের নর-নারী?
টেক্স দিই না কিনি গাড়ী, সস্তা দামে জিনিষ
ভিন দলেররা মিথ্যে বলে, যাচ্ছে করে নালিশ।
পতিত জমি আছে পড়ে, গাজীপুরের বনে,
তোমার জন্য রাখছি জমা, অতি সঙ্গোপনে।
মাসকাবারে টাকা তোলে, আমার পোলাপান'
গরীব কোথায়? সবাই ধনী,পাচ্ছি টাকার ঘ্রাণ!
ঘণ ঘণ হরতাল ডেকে, তালে তালে ভাংচুর,
আমি বলি কাছে এসো, ওরা বলে দুর দুর।
ডিজিটাল ডিজিটাল, বল সবে তালে তাল,
উন্নয়নের জোয়ারে ভাসছে, সাগর-নদী-খাল।


এরাই যখন বিরোধী দলে-


ওদের এখন তিনটে বাড়ী, বিশাল আলিশান,
আমার ঘরে বিরান ভূমি, হাজার পোলাপান।
ওদের আছে বাগান বাড়ী, আছে দামি গাড়ী,
আমরা থাকি পথে-ঘাটে, গায়ে ছেঁড়া শাড়ী।
বেকারত্ব বাড়ছে কেবল, বাড়ছে খুনোখুনি,
আমরাই কেবল আমজনতার দুঃখের কথা শুনি!
এই সরকার তো দুর্নীতিবাজ , ঘুষের টাকায় চলে
জায়গা-জমি দখল করে, মারছে তালা কলে।
দেশের টাকা করছে পাচার, যাচ্ছে চলে মেধা,
আলোচনা চাইবো কেন? আমরা কি ভাই গাধা?
এসব দেখে দেশের জন্য, হবে নিত্য হরতাল,
তা না হলে সংসদে, চলবে বাজে গালাগাল!
আসছে সামনে নির্বাচন, দলের জন্য কথা কন,
আমার দলই পারবে দিতে,সুখ -সমৃদ্ধি-উন্নয়ন।


সিলভার স্প্রিং
০৭/০৬/২০১৩