তোমার কবিতাগুলো পড়ি নিত্য প্রভাতে
কবিতার হাজারও শব্দালংকারের ঝ্ংকারে
জলতরঙ্গের ঢেউ তোলে, তপ্ত হৃদয়ে,
কবিতার প্রতিটি স্তবকে পদ্মাসন গেড়ে বসি,
কবিতার ছন্দে গড়ি নতুন ভুবন
আর মাত্রা সে তো আমার অস্ত-মজ্জ্বা!
কবিতার আঙ্গিক আমার বাসর
বিষয়বস্তু!আমার না বলা কথা,
চলন তো তোমাকে স্পর্শের অনুভূতি।


বল তো কি বেহিসেবি প্রেমিক আমি!


কাল দেখলাম ষাটোর্ধ  তোমাকে!
প্রাতঃভ্রমণে আপন মনে! সংসদ ভবন মাঠে!


যাক! স্বপ্নটা ভেঙ্গে গেলো।


সিলভার স্প্রিং
০৭/০৬/২০১৩