প্রতিদিন আসি তোমার বাগানে,
তাকিয়ে দেখি, শুকে শুকে গন্ধ নিই,
ফুলের ঘ্রাণ আমাকে ভালোবাসতে শেখায়,
'মালি, আমি যে ভালোবেসে ফ্যালেছি গো।'


মালি, তুমি কি দ্যাখেছ,
অসভ্য ভোমরের দাপাদাপি?
রেণু নিয়ে করে খেলা, ফুল থেকে ফুলে!
রেণুতে মাখা-মাখি সর্বাঙ্গ!
ভারি লাজ করে গো মালি, ভারি লাজ করে!
আচ্ছা, ওরা কি সভ্যতার সীমানা ছাড়ি গ্যাছে??
মালি, তাকায় ভিন্ন ভাবে!


'মালি, আজ আমায় কি ফুল দিবা?'


০৮/০৬/২০১৩