আমার বনে, মনের ছায়া চিত্ত আবরণে
ছেয়ে গেছে হলুদের ডাক,
কোকিলের এক তারা সুরেলা দুপুরে
নেচে বেড়ায় হলদে বসন্তের দল।


আমার প্রজাপতি, আমার ভালো লাগা
ঘুড়ে বেড়ায় পথ প্রান্তরে
ভালবাসা বিলায়ে, তপ্ত দুপুরে
আজি এ বসন্তে।


০২/১৫/২০১৪