সন্ধ্যা তারাগুলো নেমে আসে আকাশ থেকে;
হলদাবরণে ঢেকে যাওয়া তুমি
এক দল উচ্ছ্বাস তরুণীর আগমনে
বিসমিল্লাহ'র সানাইয়ের সুর আরও করুণ হয়ে উঠে,
তোমাকে ঘিরে রাখে হলুদ কিছু মন।


অপেক্ষায় ডালা সাজাই আমি;
হলদে বসন্তেরা উকি মারে বার বার,
ভালোবাসার বরণমালা কথা কয় আপন মনে
পুলকিত সন্ধ্যা, পুস্প তরুণী দল
ধেয়ে আসে উষার গগণ থেকে।


আজ হলুদে মেতেছে মন
হলুদ সন্ধ্যা তারার সাথে।


০২/২০/২০১৪