আমার বর্ণমালার লুকিয়ে থাকা ভালোবাসাকে
আপন করে পেয়েছি, আপন মোহনায়,
নিত্য নতুন ভোরে,নতুনের পথে
তোমার অস্তিত্বে, তোমার অনুভবে
আমি এব্ং আমরা খেলা করে
সাগরের শান্ত ঢেউয়েরা।


এক দশকের বয়ে চলা নদীতে আমাদের বাস
হাসি-দুঃখ, আনন্দ-বেদনার দিনে
বিন্দু থেকে সিন্দুকে খুঁজে
এগিয়ে চলেছি একুশের প্রতি দিনে।


একুশের এই দিন, আমার বর্ণমালার দিন
তোমাকে পাবার দিন।


০২/২১/২০১৪