ভালোবাসার শৈশব কথা বলে
আমাদের ভোরের আঙ্গিনার ফুলে ফুলে,
ফুলের ঘ্রাণে মুগ্ধ পিপাষিত মন
কলম খসে উপচে পড়া নানা বর্ণগাঁথা।
নীরব বিশাল বক্ষ মাঝারে
অগনীত পথিকের আনাগোনা,
কখনো কথা, কখনো চোখের উচ্ছ্বলতা
খুঁজে পাওয়ার অনন্দধারা।


এইখানে মেধার ভান্ডারে জমে থাকা স্তুব,
আলোর বিবেকে প্রজ্জ্বলিত হয়
স্বর্ণখচিত নতুন ভোরের ঠিকানা।
আমার সাজানো ডালায় ভরে যায় সুখ
তৃপ্ত হয়ে স্তর পড়ে আমার মনের অঙ্গিনায়
এই তো আমার অনন্ত চাওয়া-পাওয়া।


০২/২৪/২০১৪