আমি দেখি তোমায়, অন্ধকারের কপাট দিয়ে,
অজস্র ভালোবাসা ছিলো যার হাতে
আগলে রাখার দীপ্ত বাসনা যার চোখে-মুখে
কোন এক অদৃশ্য হাত, টেনে নিয়ে যায় বহুদূর!


নিরপরাধের সুর অপরাধের বীনার ঝ্ংকারে
সুরের গতিহীন সীমানার প্রাচীর ভেদে
অজস্র কন্ঠে মিশে যায় বাঁধ ভাঙ্গা জোয়ারে।
কেউ ক্রোধের আগনে দীপশিখা জ্বালাতে চায়
অমানবিকতার অন্তরে, বিবেকের গহীনে,
কে নেবে দায়? বীমাহীন মানবের?


আজ শুধু চেয়ে দেখা!
ক্ষুদ্র জানালার অপাশের দুটি চোখ,
প্রশ্ন করে ঘুরে ফিরে, বারে বারে।


০২/২৮/২০১৪