লাল সবুজের ছায়া তলে
আমরা কতক সেনা,
চাঁদ তারাদের সঙ্গে আছে
হাজার দেনা-পানা।


দিনের পরে দিন চলে যায়
কষছি হিসেব বারে,
আমরা শুধু জিততে জানি
খড়গ তোদের ঘাড়ে।


সুন্দর বনের সুন্দর গাছে
সুন্দর সুন্দর ফুল,
এমন বনে পা রেখে তুই
আর করিসনে ভুল।


সারা বাংলার ঘরে ঘরে
টাইগারদের বাস,
পাকি তোদের সামনে আছে
হাজার সর্বনাশ!


ভাংতে জানি গড়তে জানি
জানি কেমনে মারে,
তোদের গায়ে শূল ছড়িয়ে
রুখবো বারে বারে।


০৩/০৬/২০১৪