নির্বোধের জংলাধারে শুকনো খড়কুটু
হৃদয়ে জমে থাকা গতিহীন স্বপ্নগুলো
তপ্ত বালু-নদে বাঁধে বাসা,
ভস্মভোগী অনাহারীর মত!


পেছনে ফেলে আসা স্মৃতির বাসরে
আলপনা এঁকে যায় মেধাহীন রং তুলি,
আজন্ম আমি করি পান,
জমে থাকা নর্দমার জল।


মূল্যবোধের অমূল্য বাঁধনে
উই পোকাদের আগমন
বাসা বাঁধে মানব মননে।


০৩/০৯/২০১৪