মাথার মগজে জমে থাকা উইপোকার ডিবি;
এলোমেলো ভাবনার ভেড়াজালে আবদ্ধ
কবির কবিতার শব্দালংকার।


বুদ্ধ পাঠকের প্রত্যাশিত জলধারা
প্রাণে জাগায় দোলা অবরত
কবির জল সিঞ্চনে।


পোকাগুলো দানা বাঁধে,
গড়ে উঠে কাব্য বিলাসে
অনাবিল সুখানন্দে।


০৩/১২/২০১৪