গাছে গাছে শাখা ছিলো
পাখীদের বাসা ছিলো
ভালো ছিলো আলো ছিলো
ছায়া ছিলো, মায়া ছিলো,
কেটে নিলো কে?


নদী ছিলো শাখা ছিলো
জল ছিলো, ঢেউ ছিলো
জলে ভাসা ফুল ছিলো
কলসী কাখে বধু ছিলো
নদী কে দখলে নিলো?


বালিকাটি হাসছিলো,
বই ছিলো সকুল ছিলো,
মেধা ছিলো, জয় ছিলো
স্বপ্ন ছিলো, সাফল্যতার আভাস ছিলো
কে এসব কেড়ে নিলো?


০৩/১৩/২০১৪