তোর গায়েতে জন্ম নেয়া
তোর গায়েতে মরা
তোর গায়েতে স্বপ্ন বুনি
জেতার কিংবা হারা।


তোর গায়েতে সুখের নদী
নতুন দিনের পালে,
ভালোবাসার সেতু বন্ধন
আটকে পড়া জালে।


তোর গায়েতে সবুজ-সতেজ
গ্রামে গ্রামান্তর,
আপন মনে শিল্প আঁকা
সকাল-সন্ধ্যা ভর।


তোর গায়েতে কিশোর-যুবা
অগ্র পথিক সেজে,
আলোর মশাল ঘরে ঘরে
জ্বলছে বারে নিজে!


তোর গায়েতে বাংলা মায়ে
হাজার বর্ণমালায়,
বাংলা বর্ণ জ্বলবে আলো
লক্ষ কোটি তারায়।


০৩/১৪/২০১৪