নেই ছিটেফোটা গগনে সুপ্ত জলধারা;
এখানে ওখানে করে খেলা মন যমুনার নোনা জল,
রৌদ্র বিলাসে আঁচল পাতে এক রাশ সুখবাস,
অনিদ্রার সুখে কবি করে বীজ বপন
ভালোবাসার প্রত্যাশার নীড়ে।


আম্র কাননে জেগেছে আজ হলুদ বসন্ত,
ফোটা ফোটা সঙ্গমের বাঁধা খেলাঘর,
সৃষ্টি সুখেরা আকাশের সমীরণে
বিনম্রতার বাণী, শোনায় গানে গানে।


আশার পথেরা, তারকালোকের সন্ধানে
জেগে থাকে মনে মনে।


০৩/২২/২০১৪