দেখেছি আলো, দেখেছি কালো
দেখেছি ভালবাসা,
দেখেছি হাসি, শোনেছি কান্না
দশ মাসের খুশি-আশা।


ভালোবাসার অগ্নিবীণা
সুরের মুর্চ্ছনাতে,
আগলে রেখে সযতনে
মায়ার আঁচল পেতে,


বুঝতে তুমি দাওনি মাগো
কষ্ট দিনের গান,
তোমার ভীতর আগলে রাখা
ছোট্ট দেহের প্রাণ।


অদেখাকে দেখালে তুমি
যজ্ঞ উজাড় করে,
শুন্য হৃদে দিলাম তোমায়
আদর-সোহাগ ভরে।


০৩/২৩/২০১৪