মগজে ভীড় করে চেতনার লাভা,
অলিতে-গলিতে লেপ্টে থাকা
কাব্যিক ছন্দের হাসনাহেনা,
নালা বয় চেতনার সবুজের গাঁয়ে
অংকুরিত শব্দমালা উঠে ধীরালয়ে।


জন্মিবার আশায় একটি কচি প্রাণ,
কলম ফেটে ঝড়ে পড়ে কালি মাঝা সুর
তার পর.........


(মগজের কালি শেষ)


০৪/০১/২০১৪