শীতের কুসুম ভালোবাসার পরশে
এসেছে নতুনের আগমন গাছে গাছে,
সাদা-গোলাপী রিঙ্গেরা করে খেলা
মৌবনের সাথে শীতলতার অবগাহনে।


পথের কিনারে সারি সারি দেখা
পত্রহীনা চোখের মুগ্ধ বিলাসে
ফিরে ফিরে দেখা,বারে বারে হেথা
চেরী ফুলের আগমনে।


মনের গহীনে বাসা বাঁধে ক্ষণে
গন্ধে মাতানো সুরে,
ফুলেল সুবাসে যাক ভেসে যাক
জীর্ণ-কুয়াশারা যাক দূরে।


০৪/০৪/২০১৪