জানা আশঙ্কায় ডুবো ডুবো মন;
বৈকালী নদে যেন শুষ্কতার প্রতিচ্ছবি,
এই বুঝি যাবে থেমে গন্তব্যের গতি!
শংকিত মনে ডাকে অশরীর পেঁচা
আশাহীন-দিকহীন এক পথিকের চলা।


রজনীর পথে পথে চাঁদের আলোর খেলা,
সাহসী কলম হাতে অচেনা এক কবি,
নতুন দিনের আল্পনাতে মন মাঝে
আঁকা ছিলো ছুটে চলা নদী।
চাঁদ তার প্রতিকী আলোর ছিলো জল
জল সুধা পানে তৃপ্ত আমি
দেখি কাব্যভূমের শুভ্র পালের ছবি।


হতাশার সীমাহিন সীমানায় এঁকে দিব সীমা রেখা,
কালোকে ভালোর আলোয় লেঁপে দিব প্রলেপ,
হতাশার ঘোলা জলে মিশবে ঝরণাধারা,
কবির গায়ে আছড়ে পড়ুক
চাঁদের গায়ের এক খন্ড শ্বেত পাথর।


০৪/০৪/২০১৪