চোখে তার নেই ঘুম, নেই দিন-রাত;
মনে ব্যাথা, শোকে গাঁথা শেষ বেলা তার
ভেসে উঠে আনমনে, ছিলো কত হাত
বৃদ্ধাশ্রম ভেসে যায় সুখ মানে হার;-
কথা আছে সুর আছে, নেই গান গলে
ফেলে রেখে গেছে তার বউ-ছেলে-মেয়ে,
বুক ভাসে দীনবেশে তব নোনা জলে
একা নিরলাতে বসে যায় নদী বয়ে।


এসো ভাই এসো বোন, চল ছুটে যাই
পাশে হেসে বলি কথা, বলি বারে বারে,
একা নও মাগো তুমি মোরা আছি তাই
ভালোবাসা দিব তব, দুঃখ যাবে হেরে।
আশির্বাদে কর ধন্য, কর পুন্য মোরে,
তব ছায়া পেয়ে মাগো অপ যাবে দূরে।


০৭/০৯/২০১৪