আসরকে বাসর সাজিয়ে কবি বসে;-
মগ্ন ধ্যানে করিব খেলা শব্দালংকারে,
এসো কবি, এসো রবি,উচ্ছ্বাসে হেসে
কবিতার ফসলে সাজিবো হেরে তারে।
জন্ম তব কোন এক জাত কবি ক্ষণে,
আলোরা করে বরণ কাব্য মাল্য দিয়ে
পাঠে-গানে মুগ্ধ সবে কবিতার রণে
আনন্দরা করে সঙ্গত,আসর পেয়ে।


জীবনে কি চাই, কিবা পাই শুধু মিছে;-
ভেবে যদি হও পেরেশান তুমি ভবে
বই হোক তব নিত্য সঙ্গী, দেখ পিছে,
শোনাবে আশার বাণী, অসি সৈন্য সবে।
কবিতা আসরে হাসি-কাঁদি মিলে মিশে
পড়তে চাই লিখতে চাই, কবি বেশে।


০৪/০৩/২০১৪