এখন এক পশলা বৃষ্টি এসে
দখিনের জানালাটা ভিজিয়ে দেয়,
বিছানায় কয়েক ফোঁটা.....।
আজ প্রথম শিউলিফুল দেখেছি,
'পুজো' আসছে, না আসছে
আবেগ নেই,
তবু বন্ধুরা.....।
আমি আছি বা না আছি,
তুই কিনা ছিঁড়ে ফেলেছিস
বন্ধুদের নাম লেখা দীর্ঘ পত্রখানি।
আর ফেলে যাওয়া টুকরো সময়টা,
যাই না.....।
যখন বন্ধুত্ব একলা হয়ে পড়ে
দূর আকাশের রাঙা মেঘটাও
তখন ফেকাসে হয়ে যায়;
ভুলে যাইনা কেউ,
শেষের কবিতা গুলিও থেকে যায়,
অন্তিমের অপেক্ষায়......।