যে না কভু ভালবাসলো তোরে
তারে ক্যামনে ভালবাসলি রে বধূ
চোখের জলে ভাসালি যে তরী
নিজেরে দিলি যে ব্যাথাই শুধু।


পারলি না কাউরে আপন করতে
মানুষরে তুই আজো চিনলি না
মন দিয়ে তুই কিনলি রে ব্যাথা
কই মনটা তো কিনতে পারলি না ?


বধূ হেঁসে কয় আমার পানে
ভালবাসার কী বুঝবি রে তুই ?
ভালবাসা কোনো কেনাবেচা নয়
যে কিনতে গেলে তা পাবিই রে তুই।


মন দিলে যেথা মন পাওয়া যায়
তারেই কী শুধু ভালবাসা কয় ?
আমার  মত যারা শুধু ব্যাথা পায়
তাদের ব্যাথাও কী ভালবাসা নয় ?