মন করে,
দু'চোখ ভোরে,
দেখি তোমাকে ।
এক পলকে,
নয় আপলকে,
মনের সুখে।।

যখনই দেখি,
যখন দেখি,
মন করে দুরু দুরু।
চোখের তারায়,
হৃদয়ে রক্তে শিরায়,
প্রেম শুরু ।।


এ মনের জল্পনা,
আশা কল্পনা,
আল্পনা আঁকে ।
চাতক পাখির মত,
মন করেছে ব্রত,
চায় তোমাকে ।।
  
   *****