তুমি আসবে কি?
আমি তোমার জন্য প্রহরের পর প্রহর অপেক্ষা করছি।

আমি তোমার জন্য সাজিয়েছি এ ঘর ভালবাসার ছাওনি দিয়ে,
ভিত গুলো দিয়েছি বিশ্বাসের দেয়াল গুলোতে দিয়েছি স্বপ্নের রং
জানালা গুলো তোমার আর আমার অনুভুতি মিশিয়ে গড়েছি
দরজাটা দিয়েছি শ্রদ্ধার, তুমি যা দিয়েছিলে আমায়
তার সবটুকু দিয়ে বানিয়েছি, আর নাম দিয়েছি ' মনের বাড়ি "


ঠিক নদীর ওপর সবুজ মাঠের পরে কুঁড়ে ঘরটি
বট গাছের ছায়াতলে অপেক্ষা করছে তোমার জন্য
ঠিক যেমনটা তুমি আমার কল্পনায় একে দিয়েছিল...
বলেছিলে হারাব দুজন ওই নদী ধরে অজানায় ,
মাখবো গায়ে নদীর নির্মল বাতাস
বাতাসে ভেসে আসবে মাঝির গান, সরিষার ফুলের কড়া গন্ধ।


ঠিক সেখানে বানিয়েছি আমাদের " মনের বাড়ি"
তুমি চিনবে তো ?


নদীর ওপারে দেখো ভেলা বাধা আছে তোমার জন্য
তুমি ভাসবে আর ভাসাবে আমায় কখনো জোয়ারে কখনো ভাটায়
পাল্লা দিয়ে যাব জেলেদের নৌকার সাথে,
পিছু নেব দুষ্টু গাংচিল গুলোর
ফিরব মাঝরাতে ক্লান্ত ঢেউ গুলোকে সাথী করে .
চাঁদনী রাতে আলোর লুকোচুরি খেলায় আমরাও হব সাথী নদীর সাথে


এমন ই তো কথা ছিল, ভুলে যাওনি তো ?
" মনের বাড়ি" তে তুমি আসবে তো?


রাত নেমে এল পৃথিবীর বুকে, তোমার আশার প্রহর গুনে গুনে
চাঁদটা ও তোমার অপেক্ষায় , জোসনা যে এসে গেল
মাঝির গান, সরিষার খেত টাও তোমার পানে চেয়ে
ভেলাটা ওখানে বাধা আছে, তুমি এস ফিরে
আমি আর "মনের বাড়ি" তোমার প্রতিক্ষায়.