সু-নিপুণা নিসু,নিপুণ তোমার প্রেমের কারবার...
তোমারি প্রেমের ঈন্দ্রজালে আমি ফেসে যাই হাজার বার...
কতবার আমি তোমার প্রেমের আশায় বিভোর হলাম...
আর সেই ভালবাসার আশায় বারে বার ফিরে এলাম...
প্রখর রুদ্র দিন..,
আবার কখনো বসন্ত রঙ্গে রঙ্গীন..
আর আছে তোমার মাঝে শীতের কুয়াশা...,
কতবার ঘিরে ফেলেছিল আমায় কিছু নিরাশা..
দূর্বার তোমার ঐ প্রেমের ভাষা...,
শর্ত বিহীন আমার অন্তহীন ভালবাসা...
তোমায় পাওয়ার আশায় আর ভালবাসায় আমি বিভোর...
শত বিশাদেও কাটেনা তোমায় ফিরে পাওয়ার ঘোর...
অভিমানী কন্যা...
থাক,আজ আর লিখলাম না..


©-সাদা কাঁক
১ আশ্বিন,১৪২০.